MarketingSEO

ক্রস-চ্যানেল মার্কেটিং ধারণা

বর্তমান ক্রেতার সাম্প্রতিক স্মৃতিতে যেকোনো সময়ের চেয়ে বেশি শক্তি রয়েছে, এবং বিজ্ঞাপনদাতাদের তাদের উদ্দিষ্ট আগ্রহের গোষ্ঠীর সাথে দেখা করতে হবে যেখানে তারা কোন পর্যায়ে এবং কখন ইন্টারফেস করছে তা খুঁজে বের করে। একটি নির্জন চ্যানেলের পদ্ধতি আপনাকে আপনার ভিড়ের একটি সর্বাঙ্গীণ বোধগম্যতা দেবে না, এটি আরও সুদূরপ্রসারী, কাস্টমাইজড ক্লায়েন্ট অভিজ্ঞতা তৈরি করার চেষ্টা করে। ক্রস-চ্যানেল বিপণনের সাথে, আপনি প্রতিটি টাচপয়েন্ট বিবেচনা করতে পারেন, আপনাকে প্রতিটি অগ্রগতির সাথে আপনার বার্তাটি অগ্রসর করার অনুমতি দেয় কারণ ক্রেতা আপনার চিত্রের সাথে সহযোগিতা করে।

ক্রস-চ্যানেল মার্কেটিং কি?

ক্রস-চ্যানেল বিপণন হল বিভিন্ন বিপণন চ্যানেলের মিশ্রণ যা আপনার অভিপ্রেত স্বার্থ গোষ্ঠীর জন্য আরও দৃঢ় ক্লায়েন্ট উদ্যোগ তৈরি করে। চ্যানেলগুলিকে একটি সম্পর্কিত বার্তা তৈরি করতে সহযোগিতা করা উচিত যা এক থেকে অন্যের দিকে নিয়ে যায়। বিভিন্ন টাচপয়েন্টে ক্রেতাদের সাথে ড্র করার মাধ্যমে, বিজ্ঞাপনদাতারা পুঙ্খানুপুঙ্খ প্রোফাইল তৈরি করতে স্বতন্ত্র-ভিত্তিক বিপণন ব্যবহার করতে পারেন যা ক্লায়েন্টের অভিজ্ঞতা কাস্টমাইজ করতে এবং নির্ভরযোগ্যতা একত্রিত করতে সহায়তা করে।

কি কারণে আপনার ক্রস-চ্যানেল মার্কেটিং ব্যবহার করা উচিত?

আজ, সাম্প্রতিক মেমরিতে ক্রেতাদের কাছে পৌঁছানোর এবং আঁকতে যেকোন সময়ের চেয়ে অনেক বেশি উপায় রয়েছে এবং বিজ্ঞাপনদাতারা প্রতিটি চ্যানেল সম্পর্কে চিন্তা করে এমন একটি সম্পূর্ণ পদ্ধতির সাথে আরও অভিজ্ঞতা প্রকাশ করতে পারে। এখানে ক্রস-চ্যানেল বিপণনের কয়েকটি মূল সুবিধা রয়েছে:

1. গ্রাহকের যাত্রার উন্নতি করুন

ক্লায়েন্ট উদ্যোগে একটি সর্বাঙ্গীণ দৃষ্টিভঙ্গি প্রয়োগ করা একটি সমালোচনামূলক প্রভাব ফেলে। এটি দেখানো হয়েছে যে ব্যাপক, ক্রস-চ্যানেল মিশনগুলি ক্লায়েন্টের কার্যকলাপ বা প্রভাবের জন্য যথাযথভাবে বিপণন কৌশলগুলি স্বীকার করে বিপণন ব্যয়ের দক্ষতা 15 থেকে 20 শতাংশ উন্নত করতে পারে। অধিকন্তু, 46,000 ব্যক্তির তদন্তে দেখা গেছে যে 73% গ্রাহক একাধিক চ্যানেল থেকে ক্রয় করেন।

একজন বিজ্ঞাপনদাতা হিসেবে, আপনার সেই জায়গা হওয়া উচিত যেখানে আপনার ক্লায়েন্ট এবং সম্ভাবনা রয়েছে – বিবেচনা করে যে ক্লায়েন্ট উদ্যোগগুলি সংযোগ বিচ্ছিন্ন এবং অনলাইন চ্যানেল জুড়ে বিস্তৃত। ক্লায়েন্টরা কীভাবে চ্যানেল জুড়ে সংযোগ করে তার সম্পূর্ণ দৃষ্টিভঙ্গির জন্য, একটি জোরালোভাবে নীরব পদ্ধতি পর্যাপ্ত হবে না। একটি অনস্বীকার্যভাবে যুক্ত বিশ্বে, বিজ্ঞাপনদাতাদের গ্যারান্টি দিতে হবে যে তাদের মিশনগুলি বিভক্ত অংশে নেই। হতে পারে, বিজ্ঞাপনদাতাদের একত্রিত ডেটাবেসগুলি ব্যবহার করা উচিত যা একটি নির্জন, ফোকাল এলাকায় ক্লায়েন্ট ডেটা সংরক্ষণ করে।

2. সম্প্রসারিত ব্যস্ততা

মাল্টি-চ্যানেল ক্লায়েন্ট আপনার ব্যবসার জন্য সম্পূর্ণ গুরুত্বপূর্ণ – 62% পর্যালোচনা উত্তরদাতা যারা কমপক্ষে 10টি চ্যানেল জুড়ে খুচরা বিক্রেতার সাথে প্রতি সপ্তাহে একবার বা তার বেশি কেনাকাটা করেন। ক্রেতাদের এবং ব্র্যান্ডগুলির মধ্যে উত্সাহী সমিতিগুলি যোগাযোগের সাথে সংযোগের মাধ্যমে কাজ করা হয়, এবং তারা প্রায়শই কেন্দ্রীয় বিবেচ্য বিষয় যা আপনার অভিপ্রেত আগ্রহ গোষ্ঠীকে ব্র্যান্ড বিশ্বস্ত ক্লায়েন্টে রূপান্তর করতে পারে।
ক্লায়েন্টরা চ্যানেলের বিস্তৃত ভাণ্ডারে ব্র্যান্ডের সাথে যোগাযোগ করে, তাই আপনার কার্যকর প্রতিশ্রুতি চালনা করার সুযোগের অপ্রতুল সুযোগে, আপনাকে ক্লায়েন্টের সামনে আপনার ইমেজ স্থাপন করতে হবে যাতে তারা আপনাকে আবিষ্কার করতে পারে না। অত্যাবশ্যক হ্যাশট্যাগগুলি ব্যবহার করার কথা বিবেচনা করুন এবং প্রতিক্রিয়া বিপণন সমন্বয় করার জন্য আপনার পদার্থ প্রদান করার জন্য ক্লায়েন্টদের অনুরোধ করুন। আপনার ইমেজের সাথে সংযোগ স্থাপনের জন্য ব্যক্তিদের অনুরোধ করে এমন যেকোনো কিছু অঙ্গীকার একত্রিত করতে সাহায্য করবে।

3. ভালো সম্পর্ক গড়ে তুলতে একটি শক্তিশালী ব্র্যান্ড তৈরি করুন

বিভিন্ন চ্যানেল আপনাকে অতিরিক্ত ব্যাপ্তিযোগ্যতা প্রদান করে, আপনাকে আরও গ্রাউন্ডেড ব্র্যান্ড তৈরি করার অনুমতি দেয়, ঠিক যেমন ক্লায়েন্টের অটলতা চালনা করে। Apple বিবেচনা করুন: তাদের ব্লক এবং মর্টার স্টোর, একটি নিখুঁত সাইট, টিভি প্লাগ এবং ডিজিটাল বিজ্ঞাপন রয়েছে। একটি অবিচলিত ব্র্যান্ড এবং শৈলী সরাসরি মেনে চলার মাধ্যমে, তারা প্রতিটি টাচপয়েন্টে একটি অনুমানযোগ্য চেহারা এবং বার্তা রাখতে পারে।
বিভিন্ন চ্যানেল একে অপরের পরিপূরক – উদাহরণস্বরূপ, ফিজিক্যাল স্টোরগুলি সমগ্র Apple পরিবেশের জন্য একটি সাহায্য হিসাবে চলে, এবং ক্লায়েন্টরা যখন একটি প্রকৃত দোকানে যান তখন তারা সত্যিই একটি ক্রয় করবে বলে আশা করা হয় না। এটি শুধুমাত্র ক্রয়ের স্ন্যাপশটের উপর নির্ভর না করে ব্র্যান্ডে সম্পূর্ণ সম্পৃক্ততা তৈরি করতে সহায়তা করে। প্রতিটি চ্যানেল নিম্নলিখিতগুলির সাথে সম্পর্কযুক্ত, একটি প্রাণবন্ত ব্র্যান্ড অন্তর্দৃষ্টি তৈরি করতে সহযোগিতা করে৷

ক্রস-চ্যানেল মার্কেটিং এর অসুবিধা

ক্রস-চ্যানেল বিপণন পরীক্ষা হতে পারে কারণ এটি একটি অপরিহার্য, পরিশ্রমী ক্লায়েন্ট উদ্যোগকে উল্লেখযোগ্যভাবে আরও সূক্ষ্ম এবং জটিল কিছুতে পরিবর্তন করে। প্রথমে, একটি ক্রস-চ্যানেল ক্রুসেড চালানোর জন্য মিডিয়া চ্যানেলগুলির একটি নগণ্য রনডাউন অনুমান করা প্রয়োজন – এবং চ্যানেলগুলির পরিমাণ বৃদ্ধির দিকে এগিয়ে চলেছে৷ নতুন পর্যায়গুলি গ্রহণের ক্ষেত্রে অসংখ্য ব্র্যান্ডগুলি সাব-পার করে, যা কিছু সাধারণ অসুবিধার প্ররোচনা দেয়।

শেষ চিন্তা

একটি ক্রস-চ্যানেল বিপণন কৌশল সমস্ত বিপণন পর্যায়ে একটি নির্ভরযোগ্য ক্লায়েন্ট উদ্যোগ তৈরি করতে সমিতিগুলিকে ক্ষমতা দেয়। আজ, অ্যাসোসিয়েশনগুলি প্রগতিশীল ব্যবস্থাগুলি ব্যবহার করতে পারে যা তাদের জন্য কঠোর পরিশ্রম করতে পারে, তাদের ক্রমাগত উন্নতির জন্য আরও বেশি পরিমার্জিত বিপণন লবিতে অনুমতি দেয়। ক্রমাগত প্রচেষ্টার কৃতিত্ব পর্যবেক্ষণ করে এবং একটি মিশনের মাধ্যমে প্রতিটি টাচপয়েন্ট জুড়ে চিহ্নিতকরণ এবং পদার্থ সামঞ্জস্য করার গ্যারান্টি দিয়ে, আপনার অ্যাসোসিয়েশন তার ক্লায়েন্টদেরকে একটি দৃঢ় এনকাউন্টারের মাধ্যমে নিয়ন্ত্রণ করতে পারে যা প্রতিশ্রুতিকে শক্তিশালী করে এবং ব্র্যান্ডকে অটুট ও রক্ষণাবেক্ষণ করে।

Mr. Santo

Mr. Lancers Creat By Mr. Santo I first started Freelancing in 2018. I have been freelancing successfully for 4 years. Also, I am a level Two seller on Fiverr. I am constantly learning and helping everyone. I have worked in various marketplaces and outside the marketplace and have a large team. We do all kinds of work together.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button